মগবাজার বিস্ফোরণ : মামলা করলো পুলিশ 


প্রকৌশল নিউজ:
মগবাজার বিস্ফোরণ : মামলা করলো পুলিশ 
  • Font increase
  • Font Decrease

রাজধানীর মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের শো-রুম লাগোয়া ভবনে বিস্ফোরণে হতাহতের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ বাদী হয়ে রাজধানীর রমনা থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে ওই মামলা দায়ের করে। মামলার নম্বর-৩০।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. হারুন অর রশিদ মামলার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন। 

তিনি বলেন, পুলিশের দায়ের করা ওই মামলায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

রবিবার (২৭ জুন) সন্ধ্যা ৭টার দিকে মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় একটি ভবনে বিস্ফোরণে ৭ জন নিহত ও ৬০ জনেরও বেশি আহত হয়। নিহতদের মধ্যে একজন নারী ও শিশু রয়েছে। আহতদের ১৭ জন‌ রাজধানীর শেখ হা‌সিনা বার্ন অ্যান্ড প্লা‌স্টিক সার্জা‌রি ইন‌স্টি‌টিউটে চিকিৎসা সেবা নিচ্ছেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত অন্যদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, হলি ফ্যামিলি হাসপাতাল ও কমিউনিটি হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর মধ্যে ঢাকা মেডিক্যালে ৩৮ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে কয়েকজন দগ্ধ হয়েছে। বেশির ভাগই ভবনের বিস্ফোরিত অংশ ও কাচের আঘাতে আহত হয়েছে। সন্ধ্যায় ব্যস্ত রাস্তায় বাসে যাতায়াতের সময় বা রেস্টুরেন্টসহ বিভিন্ন স্থানে গিয়ে আকস্মিকভাবে হতাহতের শিকার হন অনেকে।